ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

চট্টগ্রামে‘বরকল সেতু’ভেঙে নদীতে মালবাহী পিকআপ

চট্টগ্রামের আনোয়ারা-চন্দনাইশ উপজেলা সংযোগ সড়কের ‘বরকল সেতু’ ভেঙে একটি মালবাহী পিকআপসহ নদীতে পড়ে গেছে। শনিবার (২৩ মার্চ) বেলা পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে। ভেঙে যাওয়া বেইলি সেতুর পাশে নতুন একটি সেতু নির্মিত হয়েছে। এর আগে ২০২২ সালের শেষের দিকে সেতুটি দিয়ে যানচলাচলও শুরু হয়েছে।


জানা গেছে, সাঙ্গুর শাখা চাঁনখালী নদীর ওপর নির্মিত ভেঙে যাওয়া বেইলি সেতুট দীর্ঘদিনের পুরনো। নতুন সেতু নির্মিত হওয়ার পর এটি দিয়ে গাড়ি চলাচলও তেমন করে না। যদিও নতুন সেতু নির্মাণের পরও সড়ক বিভাগ বেইলি সেতুটি ভেঙে ফেলেনি। চট্টগ্রাম দক্ষিণ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, সেতুটি দিয়ে গাড়ি চলাচল করার কথা না। তারপরও সেতুটি একটি মালবাহী পিকআপ কেন উঠেছে আমরা তদন্ত করে দেখছি।


এছাড়াও চট্টগ্রাম-কক্সবাজারে মহাসড়কের চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া কলেজ দিয়ে আনোয়ারা উপজেলার বাঁশখালী-চট্টগ্রাম সড়কে মিলেছে একটি সংযোগ সড়ক। সড়কটি চাঁনখালী নদীর ওপর সেতুটি নির্মিত হয়েছিল। দীর্ঘদিনের পুরনো বেইলি সেতুর পাশাপাশি ২৩ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে নতুন সেতু নির্মিত হয়। ১১৭ দশমিক ৩১ মিটার লম্বা ও ১০ দশমিক ২৫ মিটার প্রস্থের সেতুটি ২০২২ সালের ৭ নভেম্বর উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ads

Our Facebook Page